ডাক
- আল আমিন মুহাম্মাদ - হাওয়াই ওড়ে মন ১৯-০৫-২০২৪

ডাক

আল আমিন মুহাম্মাদ

কুকুর ডাকে ঘেউ ঘেউ
বিড়াল ডাকে মিউ,
ডিমের মধ্যে বাচ্চা করে
পিউ পিউ পিউ।

মেঘ ডাকে গুড়ুম গুড়ুম
য্যানো ফোটে উড়ুম,
হাঁস ডাকে প্যাক্ প্যাক্
পুকুর জলে দ্যাখ্।

নদী ডাকে কুলু-কুলু
বিষ্টিতে রিমঝিম,
কা কা করে করে
কাক খেলো হিমশিম!

গরু ডাকে হাম্বা হাম্বা
শিশুরা কয় আব্বা,
মধ্যি বিলে ছাগল ডাকে
রোদ্দুরে ব্যা ব্যা।

সবাই ডাকে মধুর সূরে
গায় যে কত গান,
বোবা মুখে নেই কি কথা,
নেই কি বুকে প্রাণ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।