সিন্দাবাদ
- আল আমিন মুহাম্মাদ - হাওয়াই ওড়ে মন ১৯-০৫-২০২৪

সিন্দাবাদ
আল আমিন মুহাম্মাদ


ঢেউ ডিঁঈিয়ে মাছের মত
পাল ঊড়ায়ে জাহাজটায়,
ঠিক সময়ে ভিড়ল এসে
টূঈিপাড়ার কূলটায়।

ভায়ের সামনে বোনের লাশ
মায়ের সামনে ছেলে,
সারা বাংলায় আগুন জ্বলে
সহে না আর দিলে!

ভিড় জমিল কূলের তটে;
সিন্দাবাদের কথা-
জীবন দ্যাও ,মানিক দেব
থাকবে না আর ব্যাথা।

সাগর ভরে রক্ত দিলাম
পেলাম মানিক হীরে,
কীর্তি তোমার বাঁধল বাসা
সব মানুষের নীড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
২৪-১০-২০১৯ ১৯:০৮ মিঃ

বেশ ভালো লেগেছে শুভেচ্ছা শুভ কামনা রইল কবি ।।