বিষ্টিকুড়ে
- আল আমিন মুহাম্মাদ - বিষ্টি পড়ে চুপচাপ ১৯-০৫-২০২৪

বিষ্টিকুড়ে
আল আমিন মুহাম্মাদ

টিপ্ টিপ্ টিপ্ বিষ্টি পড়ে
থাম্ থাম্ থাম্ আবার নড়ে,
কি যে রে জ্বালা!
আজকে সারাবেলা।

এই বিষ্টি, থামবি কখন?
হাটা-চলা করবে খোকন,
মানুষ যাবে হাটে,
তোর জ্বালাতে আজকে কেহ
যায়নি মাঠে-ঘাটে।

রাতের বেলা ইচ্ছে যত
মনের মত ঝরিস্ তত।
সকাল বেলা দেখবো উঠে
রবির সোনা-মুখ,
বিষ্টিকুড়ে নোড়ে-চোড়ে
যাবি নিয়ে দুখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।