ইদানিং আমি
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৫-২০২৪

তুমি আমার প্রেম
ভালবাসার পদ্মরাগ
জীবনের পদ্মিনী পার্বতী
আমার পঙ্গু জীবনে
চলার পথে সাথী তুমি স্ক্র্যাচের মত।
বহতা নদীর মত
বহে চলেছে কষ্টের দুদশক
দেখেনি তোমায় তবুও মনে পড়ে
সর্পিল কেশ বিন্যাসে
মেঘ ডুম্বুর শাড়ী পরে
মনের খিড়কী খুলে
সেঁজুতি জ্বেলে বাতায়ন পাশে
থাকতে প্রতীক্ষায় আমার।
এখনো তোমায়
অমন করেই পেতে ইচ্ছে হয়
অথচ অন্ধকার সৈনিকের পাহারা
বিটকেল বেরসিকের সন্ত্রাসী অস্ত্র
রাঙা জলের ভ্রুকুটি আর
ধর্ষিত শিশুর ভয়ার্ত চেহারা মনে হলে
আমি স্তব্ধ হয়ে যায়, মৃত্যু হয় ইচ্ছার
অশান্ত নদীর মুক্ত আনন্দ ধারা
যেমন করে অকস্মাৎ হারিয়ে যায় বালুচরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।