মিল
- আল আমিন মুহাম্মাদ - বিষ্টি পড় চুপচাপ ১৯-০৫-২০২৪

মিল

– অাল আমিন মুহাম্মাদ

বর্শি গুটি ,বর্শি গুটি
খালের জলে মারবো পুঁটি,
পালং শাঁকের তর্-কারি
পুঁটি মাছের দরকার-ই !

চিক্ চিক্ চিক্ করে পুঁটি
আধার দিলেই ওমনি উটি,
খালোই ভরে মারবো আজ
যাক না বয়ে সকাল-সাঁঝ।

উঠোন-খেতে পালং শাঁক,
খোকা পুঁটি মারতে যাক
মাছ নিয়ে আসলে বাড়ি
রেঁধে দেবো তাড়াতাড়ি।

খোকা গেলো মাছ ধরতে
মা গেলো শাঁক তুলতে-
পালং শাঁক আর পুঁটি যেমন
মায়ের সাথে খোকা তেমন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।