জোসনা রাত
- আল আমিন মুহাম্মাদ ১৯-০৫-২০২৪

কাব্যগ্রন্থ: মাতৃদেশ


জোসনা রাত

--অাল আমিন মুহাম্মাদ

জোসনা রাতে দেখছি আমি হেলান দিয়ে খুটি,
আসমানের ঐ গোল চাঁদটা সোনার গরম রুটি। সাজলো আকাশ তারার ফুলে, মেঘ গিয়েছে দূরে
সোনা রঙ্গের বৃষ্টি পড়ে সারা উঠোন জুড়ে।
মাঠ ভিজ্লো, ঘাট ভিজ্লো, ভিজ্লো রাতে বাগ
প্রাণ জুড়ে যায় ভিটের 'পরে হাস্না-হেনার রাগ !
এমন রাতে মন ছুটে যায় দীঘির পাড়ে বসে
রাতের কবি পরীর সাথে আলাপ করি কষে।
সময় ঘড়ি যাক না থেমে, সূর্য চলে দূরে...
রাতের কালেই দিন কাটাবো,থাকবো অচিনপুরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।