মহৎ কাজ
- আল আমিন মুহাম্মাদ ১৯-০৫-২০২৪

কাব্যগ্রন্থ:মাতৃদেশ

মহৎ কাজ
-আল আমিন মুহাম্মাদ

পিতার কথা, মাতার কথা
শোনেনা যে খোকা,
বড় জ্ঞানী ,গূণী হলেও
আসলে সে বোকা।

পিতার ঘামে জীবন নদী
নিশ্চিন্তে চলে,
জননী না ধরলে পেটে
কোথাও জীবন মেলে?

ওনাদের দোয়া হয়না বিফল
বায়েজিদ হলো ওলী,
বদ্দোয়াতে কত শতজন
পেলোনা পথের গলি।

জীবনের উথান কোথায় বলো?
এই পৃথিবীর মাঝে,
সবকিছু থুয়ে চলে এসো খোকা
মহান সেবার কাজে–

ফুলের মতো কমল কথার
ছোঁয়া দ্যাও দুই অন্তরে,
আদেশ করো পালন তুমি
নিষেদ ছুড়ে মারো দূরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।