দেয়াল
- শেখ রবজেল হোসেন ২০-০৫-২০২৪

শত চেষ্টা করেছি দেয়ালটা টপকাবার,
ছেচল্লিশ বছর বয়সে এসেও পারিনি একবার।
দূর থেকে যখনই পেয়েছি ওপাশের সুঘ্রাণ,
পাওয়ার আশায় ছুটেছি দিয়ে মন প্রাণ।
হয়তো ওখানেই ছিল মোর জীবনের সুখ যত,
না পেয়ে তা ফিরেছি আমি হয়ে আশা হত।
পড়েনা চোখে ওপারের সুখ আমার কিছু,
তবু যে চলেছি অদেখা সেই হরিণের পিছু।
সোনার হরিণ নামেই শুধু আছে জগৎ মাঝে,
কেউ কি কখনো পেয়েছে তা নিজের কাছে।
না পেয়ে যদি বুঝাতে চাই মন কে আমার,
বিবেক বলে বড় হতে কি সাধ নাই তোমার।
যখনই শুনি স্বার্থক কোন মধুর কাহিনী,
তখনই ভাবি দেয়ালের ওপারে সুখ আছে জানি।
এভাবেই গেল জীবনে মোর অনেকটা বছর,
আর না পেরে দেয়াল টপকাতে নিলাম অবসর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।