হাতে খড়ি
- শেখ রবজেল হোসেন ২০-০৫-২০২৪

লিখতে পেরেই নয়তো আমি দারুন কবি,
খুঁজছি আমি নিজের মাঝেই প্রতিচ্ছবি।
আরশিতে যে চোখ পড়লেই পিছন ফিরে,
স্মৃতিগুলো এক লাফেতে জাপ্টে ধরে।
যে টুকুনই হয়নি বলা কারো মাঝে,
আজ এনেছি কিছুটা তার নতুন সাজে।
ফুলগুলো সব শুকনো মনের বাগান বাড়িৱ,
ছুটছি পিছু ধরতে লাগাম এ মনের গাড়ির।
হঠাৎ যদি পাই দেখা এক নতুন অলির,
ফুল ফুটিয়ে রাঙিয়ে নেবো জীর্ণ গলির।
মনের কথা বলতে ব্যাকুল আমি সখা,
সময় বুঝেই পাবো জানি তাহার দেখা।
মনের কথা মুখে এলেই কলম ধরি,
এমনি ভাবেই চলছে আমার হাতে খড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।