কোন একদিন
- শেখ রবজেল হোসেন ২০-০৫-২০২৪

কোন একদিন আমার পৃথিবীতে আসা,
হেসেছিলে সবাই দিয়েছিলো ভালোবাসা।
তীব্র কষ্টের জ্বালা ভুলে মা আমায়,
টেনেছে বুকে পরম আদর মমতায়।
কোন একদিন মায়ের কোল ছেড়ে ,
হাটি হাটি পা পা শত আছাড় খেয়ে।
কোলাহল আর দুষ্টুমিতে দিনভর,
শৈশব ছেড়ে পাঠশালায় আবার।
কোন একদিন দুরন্ত আমি মেঘ ছায়াৱ মাঝে,
লুকোচুরি দেখতে দেখতে;
নিজেকে করি আবিষ্কার।
সমাজের চোখ ফাঁকি দিয়ে
দস্যিপনা রোদে প্রথম প্রেম খোঁজা;
অবুঝ বালিকার চোখে।
কোন একদিন হঠাৎ পিছনে
অচেনা কণ্ঠস্বর পুলকিত চাহনি;
থামিয়েছে চলার পথ আমার।
মেঘের তোয়াক্কা আর হুঙ্কার ছেড়ে,
পথ ভুলে দাঁড় কাকের মত,
সারাক্ষন অপেক্ষা আমার।
কোন একদিন অপেক্ষা তোমার,
সারাক্ষণ না ফেরা আমার,
শত দ্বন্দ্বের হিসাব মিলিয়ে দিতে অপারগ
হয়তো মিলিয়ে নেবে তুমি,
জীবনে বৃত্তের মাঝের ক্ষেত্রফল,
শত চেষ্টায় তোমার প্রত্যাশিত ভাগফল।
কোন একদিন কাঁদবে শ্রাবণ ধারায় অবিরাম,
মেঘের জানালায় ব্যর্থ উঁকি আমার।
হিসেবের কষাঘাতে ভুলে সব শপথ তোমার,
অপেক্ষায় রবো দুমুঠো মাটির কবরে আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।