গাঁয়ের রুপ
- আল আমিন মুহাম্মাদ ১৯-০৫-২০২৪

কাব্যগ্রন্থ: মাতৃদেশ (অপ্রকাশিত)


গাঁয়ের রুপ

–অাল আমিন মুহাম্মাদ

আমার গাঁয়ের মূখটি সবুজ বৃক্ষ রাশীর জ্যাতি,
মনটা দোঁ-আশ মাটি ফলে বীজ ছড়ালেই মতি,
নিজেল জলের নদী নাকি কাওসারের কন্যা,
পুব আকাশের রবি উঠে ঝরায় সোনার বন্যা,
শিশির ভেজা দূর্বাঘাসের মাথায় মানিক জ্বলে,
পুকুর জলের আয়না হয়ে চাঁদটা বুকে দোলে,
মাঠ সাজে এই গাঁয়ের চাষির স্বপ্নে দেখা রুপে,
গাঁয়ের উঠোন তারার ফুলে ঝল্মলে নিশ্চুপে,
পশ্চিমাকাশ রংধনুতে রং চড়ে দূর দিগন্তে,
ঠান্ডা হাওয়ার গোধুলী নামে মেঠোপথের প্রান্তে,
বাগান ভরা ফুলের সুবাস–রুপ কথারই রাজ্য,
গাঁয়ের রুপটি দেখবে ? না করবে পরিত্যাজ্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।