ভোরবেলা
- আল আমিন মুহাম্মাদ ১৯-০৫-২০২৪

কাব্যগ্রন্থ: হাওয়াই ওড়ে মন(অপ্রকাশিত)

ভোরবেলা

অাল আমিন মুহাম্মাদ

''''''''''"""""""""""""""""""""""""""""""""""""""""""""""""

ভোরবেলা ঐ পুকুর পাড়ে বাঁশ-বাগানের ভিটে,
ঘুমের পোষা আল্সে মন চাঁঙ্গে পাখীর গীতে।
লাঙ্গল কাঁধে কৃষক ছোটে পান্তা-মরিচ খেয়ে,
মোরগ ডাকে কুক্কুরু কু দিনের সলক পেয়ে,
ফুল কুঁড়ানি ফুলী হাজির বকুল গাছের তলে,
চাঁদের টুকরো ঢেউয়ে নাচে,আয়না-পুকুর জলে!
রাতের সাথে দিনের খেলা ,মেঘের সাথে সূর্য,
জোয়ারে নদী ফুলছে এখন ,ভাটায় ধরে ধৈর্য,
হিম পবনের পরশ লাগে দিনের ব্যস্ত মনে,
মুসল্লিরা নামাজ শেষে ফিরছে জনে জনে।
আমার গাঁয়ে ভোরবেলাতে আসবে তুমি ভাই?
শিশর ভেজা ঘাসে চরণ বরণ করব চুমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।