চাষি
- আল আমিন মুহাম্মাদ ১৯-০৫-২০২৪

কাব্যগ্রন্থ: মাতৃদেশ (অপ্রকাশিত)

চাষি
অাল আমিন মুহাম্মাদ
---------------------------------------

অঁজো হলেও রংটা সবুজ
হীরে মানিক ধরে,
সে যে আমার গাঁয়েরই মাঠ
মন গর্ভে ভরে।

খনি থেকে সোনা ওঠোয়
গায় মেশিনের গান,
খেতের সোনা উসুল করে
চাষি ঝরায় ঘাম।

দেশের মানুষ তাকিয়ে থাকে
চাষির মুখ-পানে
তাদের জীবন বাঁচাতে কখন
রিযিক তুলে আনে।

নিজে না খেয়ে চাষি
অন্যকে খাওয়াই,
এমন মানুষ আছে কি
জগতের মায়ায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।