মুহাম্মাদ (স)
- আল আমিন মুহাম্মাদ - কাব্যগ্রন্থ: মাতৃদেশ ১৯-০৫-২০২৪

মুহাম্মাদ (স)

– অাল আমিন মুহাম্মাদ

""""""""""""""""""""""""""""""""""""""""""""

আঁধার রাতে আমিনার কোলে
পড়ল এক্খান চাঁদ!
এ চাঁদের নাম দেবো কি?
নাম যে মুহাম্মাদ।
এ নামে শান্তি ঝরায় এই না ধরায়
আল্লাহু আহাদ।

চাঁদের কি খুশ্বু দেখেছো?
এ চাঁদের খুশ্বু আছে,
খুশ্বু কি ঝরতে দেখেছো?
এ খুশ্বু ঝরে বাঁচে।
এ খুশ্বুর এমন ধারা
হয়ে খুব মাতোয়ারা
এ সৃষ্টি পাগলপারা!
খুশ্বুর নাম দেয়া কি যায়?
নাম যে মুহাম্মাদ!
এ নামে শান্তি ঝরায় এই না ধরায়
আল্লাহু আহাদ।

এ নামে জীবন চলে
আল্লাহ্ আল্লাহ্ বলে,
এ নামে শাম্তি আসে
মানবের দোরের পাশে।
এ নামের তূল দেবো কি?
নাম যে মুহাম্মাদ!
যে নামে শান্তি ঝরায় এই না ধরায়
আল্লাহু আহাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।