এ আমার চাওয়া
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৫-২০২৪

মনের মোটা কাপড়টায় ময়লা জমলেও
ভেসে উঠে অনেক স্মৃতি
অনেক দিন হয়নি দেখা
কর্ষণ করিনি কাগজের জমিন

এ আমার নির্মম নিয়তি।
ফুটে উঠে, ভেসে উঠে
অনেক হারিয়ে যাওয়া
হৃদয় স্পর্শী সংকল্প
যেমন এক যুগ আগের
ফেব্রুয়ারীতে দেওয়া কোটেশন
মনে পড়ে গেল, হৃদয় ছুঁয়ে গেল
”লোভ হিংসা তোমরা দুরে সরে যাও
আমি হতে চাই পৃথিবীর সেরা কল্যাণী”।

এ আমার প্রতিদান নয়, এ আমার চাওয়া
বুকের মাঝে থাকুক যত অনটন
বলব শুধু ভালোবাসি শুধুই ভালোবাসি।
এ আমার প্রতিদান নয়, এ আমার চাওয়া
প্রেম স্রষ্ঠা কঠিন আগুন ঝরা দিনেও
ওকে করোনা আমার কাছ ছাড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।