মৃত শহর
- কবির মুক্তাদির ১৯-০৫-২০২৪

আমার শহরটা মরে গেছে,
যেদিন তুমি শেষবারেরর মতো
এর প্রান্তরটা ছুঁয়ে
দিগন্তরেখা পেরিয়ে চলে গেছো--
সেদিনই খোদিত হয়েছে
এর ধূসর সমাধিলিপি।

তুমি গিয়ে ঢুকে পড়েছো
তওরাতের কোন বিস্মৃত নগরে,
তার দুর্ভেদ্য প্রাচীর গলে
আমি তোমাকে ছুঁবো কীভাবে?

আর একবার তুমি পাখি হও,
ইকারুসের ডানা মেলে
তুমি উড়াল দাও এদিকে,
এক নুয়ে পড়া বিকেলে
তুমি পুনর্বার পা ফেলে দেখ
এই শহরের বালুকা' পরে,
দেখবে,ধ্বংসাবশেষ থেকে
জেগে উঠছে আমার মৃত শহর।

18/02/18
Mohipur,rangpur.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।