ও আমার প্রেমিকা
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৫-২০২৪

কে আসে ঐ
অর্ধনগ্ন বেসামাল পদক্ষেপে
চিনতে পারো পথিক ?
জানি তুমি চিনতে পারবে না
তুমি যে পথিক শুধু পথকেই চেনো।
মন দেয়া নেয়ার নিদারুণ অমৃত যন্ত্রণাতো
তোমর হৃদয় ছুঁয়ে যায়নি।
তুমি জানতে চাও --- তবে শোন
ও আমার প্রেমিকা
হৃদয় মালঞ্চের অবিকশিত কুঁড়ি
অকৃত্রিম ভালবাসায় ওকে গড়ছিলাম
শুধু আমার সুঘ্রাণী হবে বলে।
আর জানতে চেওনা পথিক
বলতে গেলে আমার হৃদয়
ক্ষত বিক্ষত হয়ে যাবে
বিষধর সর্প দংশনের মত।
তবুও শুনতে চাও ----- তবে শোন,
কোন এক কাল বোশেখী ঝড়ে ওকে
আমার বুক থেকে ছিঁড়ে নিয়ে গেলো
ভালবেসে নয়, নির্মমভাবে ধর্ষণ করেছে ওকে
লক্ষ্য করে দেখো পথিক
প্রকৃতিতে এখন কাল বোশেখী নেই --- অথচ
ওর ঘন কালো সর্পলেজা কেশ
কেমন ধূসর অবিন্যস্ত
মুখ দেখছোনা যেন ভয়ার্ত মেঘ
চোখ ঠিকরে বেরুচ্ছে রোষানল।
পথিক আর জানতে চেওনা
শুধু জেনে রাখো ও আমার প্রেমিকা
হৃদয়ের মাঝে না পাওয়া ফুলের সুঘ্রাণী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৫-১২-২০১৯ ১৫:৫২ মিঃ

সুন্দর লিখেছেন স্যার।
তবে এই ব্লগে কেউ নাই আপনার কবিতার উপর মন্তব্য করবে৷ এখানে সবাই নিজের কবিতা নিজেই পড়ে আর নিজেই নিজের কবিতায় মন্তব্য করে। আজব কবি এরা৷
আর দেখবেন নিজেরা নিজেদের গান লিখে