আমার জগৎ
- আল শাহারিয়া ১৯-০৫-২০২৪

আমার একটি পৃথিবী আছে
যেখানে হাত বাড়ালেই আকাশ ছোঁয়া যায়
আমার একটি জগত আছে
যেখানে সাদা-নীল মেঘগুলো আকাশ জুড়ে রয়।
যেখানে প্রিয় বধূর অপেক্ষা আছে
যেখানে জোনাকি আসে জীবনের কাছে
যেখানে নেই নাগরিক জীবনের ব্যস্ততা
আছে কেবল জগত ভরা ভালোবাসা,
আকাশ ভরা সাদা-নীল মেঘ,
কালো আকাশের মাঝে জ্বলজ্বলে তারা
যেখানে আনন্দ ভুবন ভরা!
যেখানে শঙ্খচিল ওড়ে সাগরের তীরে
হারিয়ে যায় না প্রিয়জন ব্যস্ততার ভীড়ে
যেখানে সূর্য ওঠে খুব ভোরে
কাক ডাকে শহুরে কার্ণিশে বসে
যেখানে রেস্তোরাঁ দেখা যায়
ধানক্ষেতে বসন্তে সমীরণ বয়
যেখানে শ্রাবণ মেঘে বৃষ্টি হয়
শেওলা পড়া ছাঁদে ক্যাকটাস বেঁচে রয়!

© All rights reserved by AL Sharia.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।