নিজ গুণবিচারী
- সত্যের চিরকুট ১৯-০৫-২০২৪

বাস্তববোধ বর্জিত,
ভাবালু,
বিষণ্ণও আত্মমুখী মানুষের সাথে একটা মিল পাওয়া যায় তোর৷
ঐ ভাবালু ভাবটা তোকে খুব মানায়৷
তবে তোর মধ্যে কিছু অস্থিরতা কাজ করে যায়৷
তা হলো ভবিষ্যৎ, ভবিষ্যৎ নিয়ে....
যার জন্য তুই হঠাৎ হঠাৎ তেজ দেখাস! তখন কোনটা করবি
কোনটা সঠিক
কিছুই তোর মাথায় থাকে না৷
তুই তখন চটে যাস
অস্থির হয়ে পরস
আর তখন বিষন্নতা তোকে গ্রাস করে নেয়৷
তখন তোর মনে হয়,
এ বসুন্ধরায় তোর আপন বলতে কেউ নাই!
আসলে কি কেউ ছিলো?
কেউ কি আসলে আছে?
নাকি সবই নেহাত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।