স্বাধীন
- মোঃ বুলবুল হোসেন ২০-০৫-২০২৪

তোমাকে নিয়ে কাটানো সেই দিনগুলো
পেয়েছিল এই বুকে পূর্ণ স্বাধীনতা
সেই স্মৃতিগুলোতে ছিল না কোনো বারণ
আজ তুমি নেই স্বাধীনতার বুকে বিষন্নতা।

মূল্যহীন স্বাধীনতা সীমাবদ্ধ কোন টকশোতে
স্বাধীনতা কোন বন্ধি জীবনের ইতিহাস
স্বধীনতার পায়ে পরানো শিকলের বেড়ি,
স্বাধীনতা মৃত্যুর মুখে দাড়িয়ে থাকা হাসি ।

জন্মহোক আবার স্বাধীনতার ।
যেখানে থাকব তুমি আর আমি বাদন হীন
যেখানে থাকবে না কোন বিষণ্নতা
ভালোবাসা থাকে পূর্ণ স্বাধীন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২১-১২-২০১৯ ১৩:২৪ মিঃ

অনুপম