নিপুণিকা
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৫-২০২৪

তমালের ছায়া
পৃথিবীর আদি প্রেম
বংশী ধ্বনি আর নিপুণদেবীর
পদচারণায় মহিয়ান গরীয়ান।
অথচ আমার মনোদেবীর একান্ত তমালটার
প্রশস্ত আঙিনায় কতজন
হৃদয় দিতে এসে ফিরে গেছে
অসুন্দর কণ্টকময় আঙিনা দেখে।
সেদিন গোধুলী লগ্নে
কান্না হয়ে ঝরছিল তমালের সবুজ পাতা
এমনি এক ক্ষণে
অমানিশা সম কবরী ছড়িয়ে
মেখলা ভূষিতা বৈকালিক রঙধনু রুপে
তমালের আঙিনায় এলে তুমি বিজয়া।
সুনিপুণ শিল্পী তুমি
সুন্দর হলো তোমার পরশে
এই তমালের আঙিনা
ব্যথা কণ্টক বিদায় করে
তু্মিই কেবল হতে পেরেছ তার দেবী।
বিজয়ীনি বিজয়া, নিপুণিকা তুমি
আমরণ তমালটাকে বাঁচিয়ে রেখে
হও গরয়ীসি, মহিয়ান হোক তোমার স্বর্গীয় প্রেম
তমালের ছায়ায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৬-১২-২০১৯ ১৫:২৪ মিঃ

নিপুণ লিখনশৈলি ।

almamun1996
২৫-১২-২০১৯ ১৫:৪৮ মিঃ

ভালো, আরো লিখতে থাকুন