দেমাগী
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৫-২০২৪

জানি তুমি কৃত্তিকার চেয়েও সুন্দর
পটল ফালির মত চোখ
রাঙা আম্র চেরার মত চঞ্চু
আমলোকীর সোহাগে কৃষ্ণ কবরী
সুবিস্তৃত পূর্বাকায় আর
উৎপল সাজে নাভিপদ্ম
মনোহারী গঠন তাবৎ অঙ্গশৈলীর
তাই বলে অত দেমাগী হওয়া ভাল না।
অধরে রেখেছো ধরে হাসির ফোয়ারা
মজনু মলয়ে উড়িয়ে আঁচল
সৌদামিনীর মত চমকে করতে পারো হরণ
সেরা সৃষ্টি দেখার দৃষ্টি
পুষ্পালী দেহের সৌরভে
হোঁচট খাওয়াতে পারো পান্থকে
তই বলে অত দেমাগী হওয়া ভাল না।
বুকের উপরে জ্বেলে রাখো পিদিম
কাছে এলে অন্ধকার মেখে নাও তামাম দেহে
সাড়াহীন উ্ত্তাপহীন মমির মতো
পড়ে থাকো পাশে
বন্ধ করে মনের সিন্দুক
কালো হিযাবে মোড়া পাথরের মতো
একটি মূর্তিকে
আমি পূজা দেবো আর কতকাল
তই বলি ওগো দেমাগী
হয়ে যাও্ রমণী দ্বিরেফের সোহাগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।