ভালো থেকো প্রিয়তমা
- রফিকুল ইসলাম ইসিয়াক ১৭-০৫-২০২৪

বদলে গেছে সব।
এই শহর রাস্তা ,পথ, ঘাট, বাড়ি!
বদলে গেছে তোমার বাড়ির রাস্তা ও ঘর।
বদলে গেছে তোমার বন্ধু ,প্রেমিক সব।
শুধু বদলাতে পারিনি আমি নিজেকে।
আমি সেই একই আছি!
তুমি আমার নাম দিয়েছিলে বিনে পয়সার কবি,
বলেছিলে আমি নাকি কথার ফুলঝুরি!
কষ্ট পেয়েছিলাম তবু তোমার প্রতি ভালোবাসা বদলায়নি।
কষ্টপেয়েছিলাম তবু নিজেকে বদলায়নি।
তবে এখনো আছে এই পৃথিবীতে একই আকাশ।
এখনো আমি কবিতা লিখি।
এখনো আমি বিনে পয়সার কবি,
এখনো নির্ঘুম কাটে আমার বিরহ রজনী।
আমি নিজেকে বদলাতে পারিনি।
বদলেছে সাইনবোর্ড ,তার পাশে থাকা গাছ।
বদলেছে নিয়নবাতি তার নিচে বসে থাকা ভিখারি।।
বদলেছে গাড়ির মডেল,
বদলেছে চা কফি,কাপ, প্লেট ।
শুধু,
বদলায়নি তোমাকে নিয়ে আমার স্বপ্নগুলো বা ধারণা সমূহ।
তুমি আমার কাছে আছো একই রকম একটুও বদলাওনি।
তুমি ভালো থেকো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।