যদি কেউ আসতো
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৫-২০২৪

সেদিন পড়ন্ত বিকেলে যখন
পাহাড় পেরিয়ে সবিতার ম্লান লালিমা
আলো আঁধারে বিস্তৃত সীসে রাঙা গালচের মত
ফয়েস লেকে পড়েছে
হাঠাৎ দেখি সবুজ জমিনে
ফিকে লাল পেড়ে টাঙ্গাইল শাড়ী পরে,
শংকরী বসে একা
পটল চেরা উদাসী নয়ন দিগন্তে ছড়িয়ে।
উচ্চ বিদ্যাপীঠের বন্ধু ধনীর দুলাল
সংস্কারের জীর্ণ দলিল দীর্ণ করে
আভিজাত্যের দেউল ডিঙোতে পারেনি
তাই সে একা ------ নিতান্তই একা ।
উচ্চ বিদ্যাপীঠে অসময়ে ভুল করে
ভুল ভালবাসার ভুল ধুয়ে ভুলে যেতে
মহাবিদ্যাপীঠের সবকটি চৌকাঠ না মাড়িয়ে
ও এসেছে বিমানবালার চাকরীতে ।
হাঁফিয়ে উঠেছে অনেক চোখের খোরাক হয়ে
অনেকবার মেকআপ মুছে মেকআপ করতে।
বিশালকায় উড়োজাহাজ নিয়ন্ত্রণকারীরা
নিজেরা নিয়ন্ত্রণ হারা শুধু সুযোগ খোঁজে।
নিরাপত্তার ভালবাসা, সাহসের ন্যাপকিন হাতে
এমন যদি কেউ আসতো
তাহলে তার বুক সাগরে ভাসিয়ে দিতো নিজেকে
আফ্রিকান ক্যানোর মত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।