বঙ্গ ভাণ্ডারী
- তাসনিমুর আসিক - প্রযন্ম কথা ১৮-০৫-২০২৪

ওহে বঙ্গ ভান্ডারী!
সাজানো গোছানো রীতি।
তোমার মধ‍্যে নাই কি এমন কীর্তি।

যে কিনা,
বিশ্ব-ব্রহ্মান্ড করিবে শাসন ।
আনিবে নতুন প্রাপ্তি ।

নব উত্থানের নতুন দিনে।
যে থাকিবে আগুয়ান।
মহাকালের মহা প্লাবনে ।
ক্লান্তিহীয়ার বাঁধন ভেঙ্গে।
ফুটাইবে বঙ্গের গান।

মহাকাব্যের পাতায় পাতায়।
মানবে রাখিবে যারে অম্লান।
এ কবি লিখিবে তাহার গান।

কোটি গর্ভের কেষ্টের ধন।
উঁচু তোমার শির।
তোমার গর্ভে গর্বিত আজি,
বিশ্ব রটাইবে বীর।

বিশ্বাস আমার বীর তোমার।
জাগিবে নতুন সপ্ন।
কোটি মানুষের ভীড়ে।
নতুন কোন ভোরে ।
ফুটিবে হয়ে রত্ন ।

পিছনের হাজার রাত্রীর আঁধার গেসে।
ভাসবে তুমি আলোর ভেসে ।

বঙ্গভান্ডারীর শির উঁচু রবে বীর।
হাসিবে বঙ্গবাসী খুশিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।