অতীতের অনিদ্রিতা
- আল শাহারিয়া ১৯-০৫-২০২৪

প্রিয় অনিদ্রিতা,
তোমার মনে পড়ে সেই গোধুলীর কথা?
যে বৃষ্টিভেজা গোধুলীতে তুমি এসেছিলে কদমগুচ্ছ হাতে
আমি শাহবাগ থেকে ফিরেছিলাম রক্তিম গোলাপ হাতে
যে গোধুলীর বৃষ্টিতে ভিজে বলেছিলে ভালোবাসি
যে গোধুলীতে কদম থেকে গড়িয়ে পড়েছিলো জল
যে গোধুলীতে কথা দিয়েছিলে পরিণয়ের।
তোমার মনে পড়ে সেই রাতগুলোর কথা?
যে বিষাদের রাতে তুমি ঘুমাতে পারতে না
পায়চারি করতো আমাকে হারাবার ভয় তোমার এই বিকৃত মস্তিষ্কে
অথচ সেই তোমার মস্তিষ্কের আজ ইচ্ছে নেই
আমার মতো কোনো ক্ষুদ্র মানুষের স্মৃতি ধারনে
সময় বদলে যায়
বদলে যায় কিছু মানুষ
হারিয়ে যায় ভালোবাসা
ক্রমশ বেড়ে যায় দুরত্ব।
কিন্তু আজও,
তোমার থেকে আমার দুরত্ব বাড়লেও
আমার থেকে বাড়েনি দুরত্ব তোমার!
আচ্ছা এখন তোমার ঘুমাতে ইচ্ছে করে?
হয়ত এখন আর তুমি অনিদ্রিতা নয়
অসংখ্য নিদ্রিত রাত কাটাচ্ছোআমাকে ছাড়া
কিন্তু আমি ঘুমাতে পারছি না
বেঁচে থাকছি তোমার স্মৃতিগুলো আকড়ে ধরে।
ভালো থেকো আমার অতীতের অনিদ্রিতা!

©All rights reserved by AL Sharia.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।