AHMED MAHBUB FARUK
- AHMED MAHBUB FARUK - অভিমানী নীল আকাশ ১৯-০৫-২০২৪

লাল সবুজের রক্ত ক্ষরন
-আহমেদ মাহবুব ফারুক

সবুজ খেতটিতে প্রতিজ্ঞার মম্ত হাট বসে প্রতিবার,
চাহিদা কানায় কানায় পূরণের অবিচল আশ্বাস।
নিস্ফল অপেক্ষায় আকাঙ্খার মৃত্যু ঘটে বার বার,

চেতণা উদ্দীপনে শুরু হয় বর্ণাঢ্য আয়োজন।
আর চলে সিদ্ধান্তের অস্থির পায়চারী,
এক দুই করে সময় বয়ে যায় অবিরাম,

ঝড় উঠে, বৃষ্টি ঝরে, সূর্য্য ডোবে,
এভাবে বিবেকে পচন ধরতে থাকে ক্রমশ:
অকারনেই চলে শুধু বিশ্বাসের বৃথা নি:শ্বাস।

নিশান মত্ততা নবদর্পে কাঙ্খিত স্বপ্ন ভাঙ্গে,
বিশ কোটি প্রাণ জাবর কেটে চলে...
আর লাল সবুজের কান্নায় ভেসে যায়
পদ্মা, মেঘনা, যমুনা...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।