প্রবীণ
- আরিয়ান আহসান আরিফ ১৯-০৫-২০২৪

প্রবীণ মানেই অবুঝ বাস্তবতা
প্রবীণ হলেই তুচ্ছ নেই যে মানবতা
প্রবীণ মানে অজানা কিছু জিজ্ঞাসা অবসান
প্রবীণ হলো আবেগে ভাসা হৃদয়ের অবদান
প্রবীণ মানে আশানুচিত বক্তৃতা প্রকাশ
নিত্য নতুন ভুল ত্রুটিতে কাটানো অবকাশ
প্রবীণ গত নতুন করে টানা ইতিহাস
প্রবীণ মানে অন্ধকারে আলোর বসবাস
প্রবীণ মানে একলা হেঁটে চা খেতে যাওয়া
প্রবীণ মানে ক্লান্ত শরীর অল্প ব্যাথা পাওয়া
প্রবীণ হলেই অবস লাগে মনটা যে হয় নরম
লোকে বলে নিত্যবাদী রক্ত আছে গরম
প্রবীণ মানেই হতবুদ্ধি বিবেক পড়েছে বাধা
প্রবীণ দেখে সোনামনিরা ডেকে বলে নানা দাদা
প্রবীণ হলেই মন ভালো নেই ভয়েতে হৃদয় ফাঁকা
প্রবীণ মানে ছেলেমানুষি চোখে চোখে রাখা
প্রবীণ বুঝি চিনচিনে ভাব বড্ড উদার তিনি
উদাহরণ চায়ের দোকান দিসনেরে কম চিনি
প্রবীণ মানে উদাস আম জনতা
প্রবীণ মানে প্রশ্ন জাগে ফুঁড়ে জটিলতা
প্রবীণ মানে অবুঝ প্রাণী ফিরে পায় প্রাণ
প্রবীণ হলেই ভালোবাসা নবীনের টান
_____________________________২য় অমিমাংশিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।