দীপঙ্কর বর্মন
- Dipankar Barman ১৯-০৫-২০২৪

চঞ্চল পাখি তুমি
দীপঙ্কর বর্মন
(সুন্দরবনে ১৩/১২/২০১৯)

চঞ্চল পাখি তুমি উড়ে চলো আকাশে,
কী যে তুমি খোঁজ ঐ মোর আবেশে?

বারেবারে তুমি চাও সারক্ষণ
ঘনঘন ছাড়ি শ্বাস;
ধূম্রপাহাড় বুঝি অনুক্ষণ
বুঝি চায় বাঁধি বাস।
চঞ্চল পাখি তুমি উড়ে চলো আকাশে।

দূর দূর বনে তুমি চলো চলে,
চোখেতে প্রেমেরি আশ;
ক্ষণে ক্ষণে ‌থাকি,তোমারই চালাকি
বদনে কি অভিলাষ!
চঞ্চল পাখি তুমি উড়ে চলো আকাশে।

তুমি দেশে ভেসে
কারে ভালোবাসে
তুমি যে গাহিবে রাস;
সেই ঝড়ে ন'ড়ে ভাঙে চুরমারে
সকল‌‌ই তোমার আশ।
চঞ্চল পাখি তুমি উড়ে চলো আকাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।