আমার সোনার বাংলাদেশ
- মিজানুর রহমান - কবিতা সমগ্র ১৯-০৫-২০২৪

আমার দেশ,সবার দেশ,স্বা,ধীন দেশ
আমার সোনার বাংলাদেশ।

রক্তের বিনিময়ে মোরা পেয়েছি দেশ
আমার সোনার বাংলাদেশ।

সাত বীরশ্রেষ্ঠের অবদানের ফলস্বরূপ
আমার সোনার বাংলাদেশ।

রাষ্ট্রীয় ভাষার মর্যাদার দেশ
আমার সোনার বাংলাদেশ।

১৬ কোটি মানুষের আত্বত্যাগের দেশ
আমার সোনার বাংলাদেশ।

নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের স্বাধীন দেশ
আমার সোনার বাংলাদেশ।

১৬ই ডিসেম্বরের লাল সবুজ পতাকার দেশ।
আমার সোনার বাংলাদেশ।

স্বাধীনতার শ্রেষ্ঠ অপরুপ দেশ
আমার সোনার বাংলাদেশ।

সোনালি আঁশের স্বাধীন দেশ
আমার সোনার বাংলাদেশ।

গর্জে ওঠা স্বাধীন দেশ
আমার সোনার বাংলাদেশ।

শিক্ষার্থী - মোঃ মিজানুর রহমান (মিজান)
ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগ
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।