মনুষ্যত্ত্ব
- রুদ্র অয়ন ১৯-০৫-২০২৪

হিংসা নয়, দ্বন্দ্ব নয়
নয় খুন হত্যা,
ফুল হয়ে ফুটুক সবার
মানবিক সত্ত্বা।

ধর্মের পূর্ণতা পাক
অন্তর মনে সব্বার,
এক সাথে করি বাস
এন্ড্রু - শ্যাম - জব্বার।

কেন কিসের বড়াই
একই রক্তে মাংসে গড়া,
মিছেমিছি শুধু শুধু
কেন বিভেদ সৃষ্টি করা!

রহিম যায় মসজিদ
অর্জুন মন্দির
বিরাজ করুক সবার মনে
সুমহান সন্ধির।

কেন এতো বাড়াবাড়ি
লালসা - স্বার্থের দ্বন্দ্ব!
সব ভুলে এসো রচি
সাম্য-মনুষ্যত্ত্ব'র ছন্দ। 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।