মানব সেবাই বড় ধর্ম
- রুদ্র অয়ন ১৯-০৫-২০২৪

লোক দেখানো ধার্মিক সেজে
কপাল মাঝে দাগ,
দেশ দরদী নেতাও আজ
খাচ্ছে ঘুষের ভাগ!

হজ্জে গিয়ে পাথর মেরে
শয়তানকে দেয় শিক্ষা,
ক্ষুধায় কাতর প্রতিবেশী
পথের ধারে করে ভিক্ষা!

অসৎ টাকায় হাজী সেজে
হালাল খোঁজে খাবারে,
ভেজাল পণ্যে মুনাফাখোর
মুসলমান দাবী আহারে!

ধর্ম ধার্মিক কথায় শুধু
মানব সেবা করেনা,
মনুষ্যত্বের নামগন্ধ নেই
ধার্মিক তারে বলেনা।

বিধাতা খুশি তাদের প্রতি
যারা করে সৎ কর্ম,
একে অপরের কল্যাণে
মানব সেবা বড় ধর্ম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।