নেই তুমি সেই তুমি
- রুদ্র অয়ন ১৯-০৫-২০২৪

চেহারায় আদম্য সারল্য
একরাশ মাথাভর্তি চুল
ঢিলেঢালা পোষাক আর
মিষ্টি মুখের সেই
তোমাকেই আমি বারবার হ্রদয়পটে এঁকেছি
ভালবেসেছি।
ঐরূপটার নেশাতে বুদ্বহয়ে
কি এক নৈসর্গিক ভালবাসায়
কি এক মায়ারটানে
তোমাতে হারিয়েছি বারংবার!

এখন তোমার অনেক পরিবর্তন,
মাথাভর্তি একরাশ চুল দেখিনা।
শালীনতার ভেতরেও
আধুনিক ফ্যাশনে
জামা কাপড় পড়।

অনেক সুন্দরী হয়েছো
অনেক স্মার্ট আগের চেয়ে।
চলায় বলায় পোশাকে
পরিবর্তন এসেছে অনেক।
সব কিছু কেমন যেনো উলটপালট মনে হয়!
কিন্তু আমি আগের সেই সরল, ঢিলেঢালা পোষাকের
উদাস চাহনি'র
উজ্জ্বল মিষ্টি মুখের
সেই মেয়েটাকেই
অনেক বেশি ভালবেসেছি!
সেই তোমাকেই
হ্রদয় দিয়ে অনুভব করেছি।

আমি সেই পুরনো তোমাকে ফিরে পেতে চাই।
সব পুরুষ মানুষ এক হয়না,
সবাই রূপের জন্যে ভালোবাসেনা।
কোনো কোনো পুরুষ মানুষ
শ্যামলা হালকা ফর্সা
রঙটাকে ভালবেসেফেলে
সরলদৃষ্টি নিয়ে ঢেপঢেপিয়ে তাকিয়ে থাকার
মায়ায় পড়ে যায়!

সবাই স্বার্থ খোঁজেনা
কেউ কেউ নিঃস্বার্থ ভাবেও ভালবেসে যায়!
সবাই ভোগে নয়
ত্যাগেই সুখ খুঁজে।

তুমি অবশ্য কোনওদিন
আমাকে বোঝার সামান্যতম
চেষ্টাটুকুওতো করলেনা!
হয়তো কোনএকদিন বুঝবে
কিন্তু বোঝানোর জন্যে আমি
সেদিন হয়তো থাকবোনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।