দিধা দণ্ডে
- সত্যের চিরকুট ১৯-০৫-২০২৪

সুবোধের পিঠে এখন রাজনীতির হাত৷
সুবোধ এখন দিধা দণ্ডে, সত্য বলবে, না মিথ্যা৷ নাকি ত্যাগ করবে পৃথিবী!

জানেন মায়েরা আর সুবোধের জন্ম দিবেনা৷

পাড়ার দাদা আর চাচা মিয়ার আর সত্যের জন্য লড়াই করবে না৷

মায়েরা আজ চিন্তিতো৷ কিভাবে তার কন্যা সন্তানটিকে একা একা স্কুল কলেজ পাঠাবে৷

গ্রামের পণ্ডিত মশাই সত্যের পাঠ প্রতিদিনই দিচ্ছেন৷ চিল্লায় চিল্লায় বলছেন, সদা সত্য কথা বলো৷ বড়রা ছোটদের সাথে বিনয়ী হও, ছোটরা কর বড়দের সম্মান৷ এবং সদা সত্য কথা বলো৷ সত্যের জন্য লড়৷

কিন্ত তার ছাত্র/ছত্রীরা বাসায় গিয়ে দেখে৷ তার নেশাখোর পিতাটি, নেশার টাকার জন্য মাকে মার ধর করছেন প্রত্যহ৷ আর বড় ভাইটিও সে পথেই যাচ্ছে দিন দিন৷

ভুলে যায় তারা তার পণ্ডিত মশাইয়ের নীতির বুলি৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।