নামাজ পড় হে মুমিন!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৫-২০২৪

ওই ডাকিছে মুয়াজ্জিন! নামাজ পড় হে মুমিন;
এসো হে এসো - ফজর, যোহর , আছর ,মাগবির, এশা
ওই মসজিদ প্রাঙ্গণ।
নামাজ যে পরিচয় তোমার হে তৌহিদী মুসলামন
কাতারে কাতারে সামিল হও হে ইমামের পিছুন;

ওহে মুসলমান, নামাজ যদি না থাকে তোমার জীবনে-
কি লাভ হবে শুধু জিহাদী শ্লোগানে শ্লোগানে
উত্তাল ময়দানে
বজ্র কণ্ঠে গর্জে উঠো দেখি তাগুদের বিরুদ্ধে
তবে কেন পাঁচ ওয়াক্ত নামাজ নেই অন্তঃরুদ্ধে?

ইমাম আর মুয়াজ্জিন ডানে- বামে গোনা কয়জন!
কাতারে কাতারে মুসল্লি শুন্য মসজিদ অঙ্গন।
ফজরে পাঁচ, যোহরে ছয়, আছরে সাত, মাগরিবে নয়
এশায় গুটি কয়
জুম্মার দিনে জয় আর জয়!!
শ্লোগানে শ্লোগানে আর কত করবে শক্তি ক্ষয়?
অন্তর জমিনে জাগিয়ে তুল হে আল্লাহ’র ভয়!!

ওহে মুমিন! ওহে মুসলমান! নামাজ পড় হে, নামাজ পড় হে
ডাকিছে মুয়াজ্জিন! ডাকিছে মুয়াজ্জিন!
নামাজ পড় হে!মসজিদে চল হে মুমিন!
বীর দর্পে গর্জে উঠো তাগুদের বিরুদ্ধে জিহাদের সমরে।
জ্বালিয় দাও আল-কোরআনের আলো অন্তরে অন্তরে ।
-------১২-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।