অহেতুক বাধে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৫-২০২৪

তুমি কেমন করে পরিচয় দিবে হে মুসলমান!
অবাক হয়ে শুনি, কেবল শুনি,
শ্লোগান আর শ্লোগান ।

ভুবন কোলে বজ্র ধ্বনি তুলে
তুমি ছুটেছো ঈমানের কথা বলে
তুমি জন্ম সূত্রে মুসলমান
আছে কি কোরআনের বিধিবিধান?

অন্তর কুটিরে ব্যাকুল বেগে ধেয়ে
উঠো কি জেগে নবীজির পথে যেয়ে?
নাকি শুধু মুনাফিকের সুরে গাই
কণ্ঠে কণ্ঠে ঝড় তুলে গেছো ভাই!
প্রকৃত মুমিন চাই,

চাই না চাই না যারা মুমিন পরিচয়ে অহেতুক বাধে;
চাই চাই সেই মুমিন চাই যারা আল্লাহ’র ভয়ে কাঁদে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।