কে যাওগো মদিনায়
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

কে যাও কে যাও যাওগো ওই মদিনার গা'য়
আমার সালাম কইও তোমরা নবীর রওজায়
কে যাও কে যাও যাওগো ওই মদিনার গা'য়।

কইও আমার নবীর কাছে এই মনে কি আছে
সাধ আছে তো সাধ্যযে নাই যাব তাহার কাছে।

পাখি আমি হইতাম যদি সাত সমুদ্র তের নদী
পারি দিতাম নিরবধি উইড়া যাইতাম মদিনায়।
কে যাও কে যাও যাওগো ওই মদিনার গা'য়।

তোমার সকল মোনাজাতে রাইখো আমায় মনে
কাবা তওয়াফ করার সুযোগ পাই যেন জীবনে।

বুঝেনা পরাণ পাখি কেমনে তারে বাইন্ধা রাখি
আনিও মদিনার মাটি মাখবো আমার সারা গায়
কে যাও কে যাও যাওগো ওই মদিনার গা'য়।

কে যাও কে যাও যাওগো ওই মদিনার গা'য়।
আমার সালাম কইও তোমরা নবীর রওজায়
কে যাও কে যাও যাওগো ওই মদিনার গা'য়।
******

রচনাকালঃ ৩ সেপ্টেম্বর ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

zahidernoor
১৬-০৩-২০২০ ১৪:৫০ মিঃ

পাঠ করে খুব ভালো লাগলো নবীজির শানে লেখা 'নাত'টি।