শেখ মুজিবুর
- সৈয়দা ইয়াসমীন ১৮-০৫-২০২৪

তুমি না থাকলে-
যে জাতির একটি স্বাধীন ভূ-খন্ড হতো না
যে জাতি একটি পতাকা পেতো না
যে জাতীর আজীবনের কান্না থামতো না
যে জাতির কোনদিন স্বপ্ন দেখা হতো না

সেই অকৃতজ্ঞ জাতিই-
তোমার স্বপ্নকে ধুলিস্যাৎ করে দিলো
তোমার সাথে এমন পাশবিক হলো
শরীর থেকে এতো রক্ত ঝড়ালো
চিরকালের জন্য ঘুম পাড়িয়ে দিলো
তোমার সারা বংশ বিনাশ করলো

আমি সেই জাতিরই একজন
তাই নিজেকে নিজে ধিক্কার জানাই সারাক্ষন
তোমার কাছে অবনত হই বারবার
তাই ক্ষমা চাই তোমার কাছে শতবার

বাংলার বুকে তোমার মতো হবে না কেউ আর
শতকুটি শ্রদ্ধা জানাই আজ জন্মদিনে তোমার

১৭/০৩/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।