অপেক্ষা করুন
- সত্যের চিরকুট ১৯-০৫-২০২৪

প্রতিবাদ ক্রমশ গিলে ফেলছে সুবোধদের।
কোন একদিন দেহখানি ফেঁপে উঠবে।
নদী তীরে,
রিপোর্টাররা স্ব-স্ব ব্যস্ত থাকবে
নিউজ করতে
প্রতিবেশী কিংবা পরিচিত—অপরিচিত
সব লোকজন ভিড় জমাবে
চিড়িয়াখানার জন্তু দেখবার মতো।
ফেঁপে যাওয়া দেহ খানি দেখবার জন্য
তদন্ত কমিটি গঠন করা হবে
তদন্ত হবে
বলা হবে কিছুটা দেরি হবে।
দেরিটা এক বছর, দুবছর কিংবা এক যুগ অথবা কয়েক যুগও হতে পারে!
হঠাৎ একদিন বলা হবে
তদন্তের ফলাফলের জন্য
অপেক্ষা করুন।
ধৈর্য হারা হলে চলবে না!

আর আমরা বলি৷
তদন্তের ফল তেমন কিছুই হবে না।
কারণ সে সুবোধ, সুবোধদের তদন্ত এমনই হয়৷
তাদের তদন্তের ফল 'অপেক্ষা করুন'
ধৈর্য হারাবেন না৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।