গৃহকোণে
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

আকাশের কোণে রূপালি চাঁদ হাসে,
দেখো হে প্রেমিক, গৃহের বাইরে এসে।
জোনাকিরা খেলা করে আলো নিয়া,
কি করে থাকো প্রিয় আমাকে ছাড়িয়া।
মাঝরাতে নিরবতায় তোমাকে দেখবো,
মনের আয়না চুপি চুপি ছবি আঁকবো।
কথা৷ হবে ইশারায়, কেউ যেন না৷ বুঝে,
টের পেয়ে গৃহকোণে কেউ যেন না খুঁজে।
জেনেছি আজি করেছ ভীষণ অভিমান,
হাত দিয়ে দেখো এ বুকে করে আনচান।
তারাগুলো ভ্রুকুঞ্চিত করে শুরু আমায়,
নিশি জেগে পাখিরা ডানা ঝাপটায়।
উঁকি মেরে জানালায় বিরহিণী কাঁদে,
হিমেল হাওয়া বয়ে যায় এ নিশীথরাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।