মুখোশ
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অরশিতে চোখ রাখো ২০-০৫-২০২৪

মুখোশ
অচিন্ত্য সরকার

ভালোবাসার টুটি টেপে মিরজাফর
বিক্ষুব্ধ আঁধিঝড় দশদিক অন্ধকার,
জীবনের সব মানে,শোষে পারাবার
বেড়ে ওঠে আকাশ ছেয়ে ঘরহীন ঘর।

কংক্রিট ফেড়ে ওঠে বিস্মিত জীবন
অনিশ্চিত ছুটে চলে দিকভ্রান্ত জন,
মায়ের নাড়ী ছিঁড়ে,ফেলে দেয় দূরে
করুণ সুরে বাঁধে আবেগহীন মন।

মানুষের মুখ বটে, বুলি ওঠে ঘেও
ধর্ষিত হবে জেনে ভালোবাসে কেও,
বালুচর উন্মুক্ত বুক পেতে রাখে
লেহন করবে কবে উদ্ধত ঢেও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
১৩-০৪-২০২০ ১৫:৩৪ মিঃ

সুন্দর