নাটেরগুরু
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

ওরা মস্ত বড় ইবলিশ,
চুরি করে ত্রাণের জিনিস।
পদের মাঝে পাবে নাকো পরিচয়,
চালচোর, ত্রাণচোর হিসেবে রটনা হয়।
ওরা কেমন চেয়ারম্যান আর মেম্বার,
চুরি করলে সাজা দেবে আমাদের সরকার।
চাল চুরি করে ওরা বড় বাটপার,
দেশের এ অবস্থা চিন্তায় মরি বারবার।
সাধু সেজে জনগণের সাথে করো নাটক,
চাল চুরির অপরাধে হচ্ছিলে যবে আটক।
লজ্জা হয় না ওদের, ওরা নাটেরগুরু,
ত্রাণ চুরি করে পার পাবে না, ধরার কাজ শুরু।
এলাকায় ওরা নেতা, অসহায়কে ফুটাই হুল,
জনগণ এবার সজাগ, আঁচি দিচ্ছে মাথার চুল।
সময় বড়ই নিষ্ঠুর, হয়ে যাও ভালো মানুষ,
ত্রাণের বস্তা দেখে, লোভে পড়ে হইও না বেহুঁশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।