অমানুষের ভিড়ে
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

ছল করে বলেছিলে বাসি,
খুব করে বেশি।
আস্তে করে বলো শুনলে ওরা,
করবে হাসাহাসি।
পাছে কেউ সুযোগ খুঁজবে,
দু'জনার মাঝে এসে।
স্বজনগুলো দূর্জন হতে কতক্ষণ,
স্বার্থ যদি শর্ত হয়, সম্পর্ক যায় ভেসে।
হায়রে বাঙাল! মানুষতো হবে না,
অন্তরে পোষে মস্ত বড় জন্তু।
মানীলোক মান পায় না অমানুষের ভিড়ে,
ঘুষ আর সুদখোররা মান খুঁজে অধিকন্তু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।