মানে না মন
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৫-২০২৪

মানে না মন
অচিন্ত্য সরকার

দূরে থেকে বাঁশি বাজায় কালা
আমার হয়েছে ঘরে থাকা জ্বালা
এবার বুঝি অভিসারের পালা,
দুরু দুরু মন।

পাতা ঝরা বিকেলে মন উদাস
পথের পানে চেয়ে হা-হুতাস
মাঠে লুটোপুটি মাতাল বাতাস,
কাটে না ক্ষণ।

আছে তো সে দূর দেশে বেশ
মনের মাঝে পুষে রাগ বিদ্বেষ
সব নিমেষে করে দিয়ে শেষ,
মানে না মন।

বাজায় বাঁশি কাজের ফাঁকে
একা যখন থাকি কেবল ডাকে
ভুলতে পারিনে কেন যে তাকে
আজও আপন।

কৈশোরে বেঁধেছে প্রেম ডোরে
সেই স্মৃতি মনে আছে ভোরে
স্বপ্নে পাগল করে রাখে ভোরে,
অস্থির হয় মন।

স্বামীর সোহাগে করি ঘরকন্যা
ছেলেদের কাছে আমি অনন্যা
মনের গোপন কোণে বিরহ বন্যা,
বহে অনুক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।