করোনার দাওয়াই
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

বাঙালি বড়ই জিনিয়াস জাতি,
সকল বিষয়ে জ্ঞানী, আছে তার খ্যাতি।
তাবত দুনিয়া খুঁজতে পাগল, করোনার ঔষধ,
এরই মাঝে আবিষ্কার করলো এক মহৌষধ!
পাটা পুতার উপর রেখে চাল দুমুঠো,
বাবার নামে খেলে করোনার বংশ হবে ফুটো।
এরপর খুঁজে পায় গোছা গোছা মাথার চুল,
ভিজিয়ে পানি নিতে লাগায় হুলুস্থুল।
এবার খুঁজে পেলো এক ধরনের বীজ,
এটাই নাকি করবে ধ্বংস করোনার বিষ।
বাঙালি বড়ই চালাক, নয়তো মোটেই গাধা,
কি কারণে চুল আঁচি ন্যাড়া করছে মাথা।
এছাড়াও অনেকে খুঁজছে করোনার দাওয়াই,
ততদিন থাকুন ঘরে, নিরাপদ থাকুন সবাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।