সোনালি ভোরের অপেক্ষায়
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

সকাল থেকে ভাবছি লিখবো এক কবিতা,
তুলে আনবো যত নিয়ম আর অনিয়মের ছবিটা।
লিখতে চাইছিলাম গরীবের ত্রাণ চুরির কথা,
ত্রাণ দেয়ার নামে শোডাউন করার কথা।
খাটের নিচে তেল আর ত্রাণ রাখার কথা,
মসজিদের ভিতরে পেঁয়াজ রাখার কথা।
করোনার ভয়ে অনেক দানবীর পালানোর কথা,
চাল চুরির করে নেতা জেলে যাওয়ার কথা।
লিখতে চাইছিলাম দরদী জনপ্রতিনিধির কথা,
সহায়তার নাম করে ফেসবুকে পোস্ট দেয়ার কথা।
পরের দেয়া ত্রাণ নিজের বলে চালিয়ে দেয়ার কথা,
দানের পুটলিটা পিছনে রেখে দানবীর হওয়ার কথা।
মাস্ক আর সাবান দিয়ে সম্ভাব্য নেতা হওয়ার কথা--
কিন্তু পারিনি ওগুলো লিখতে, আমার এ কবিতায়।
এ দেশ আমার, মাটি আমার, অসহায় জনগণ,
অল্প সাহায্য পেলে দুই হাত তুলে দোয়া করে অগণন।
আমরা বীরের জাতি, জয় করেছি অনেক দুর্গতি,
আমরা পারি সবই, শুধু চাই এ অসময়ে সহানুভূতি।
গুটিকয়েক মানুষের লোভ-লালসার দরুন হচ্ছে দুর্নাম,
আমরা বাঙালি, জীবন কাটাই পায়ে পেলে মাথার ঘাম।
শপথ নিয়ে বন্ধ করি, চলুন ধরি ঐ চুরি আর চোর,
তাহলে এ আঁধার রাত্রির পর আসবে সোনালি ভোর।
জগতের মালিক প্রভু! দিবেন নিশ্চয় রহমতের দৃষ্টি,
কতো অসহায় মোরা, তিনি বাঁচাবেন তাঁরই সৃষ্টি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

bkhasan
১৯-০৪-২০২০ ০২:০৭ মিঃ

দারুণ