ডিজিটাল নেতা
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

অনেকে মনে করে এটাই ভুল,
নিজে বাজায় নিজেরই ঢোল।

নিজে কিনে রং-বেরঙের ফুল,
নিজের গলে মালা পরে, বলে বিউটিফুল।

নিজ প্রশংসা নিজে করে হাতে বাজায় তালি,
নিজের ভাল পরের কাছে করে বলাবলি।

নিজেকে নিজে বলে " আই অ্যাম বেস্ট ",
বাজারে গিয়ে নিজেই কিনে নিজের ক্রেস্ট।

নিজে খয়রাত খেয়ে অন্যকে দেয় দান,
লোক দেখানো দান করে নিজের বাড়ায় মান।

নিজে টানে আবুল বিড়ি, খুঁজে বেনসনের পোঁদা,
পরের কাঁধে ভর করে নিজকে ভাবে বড় নেতা।

নিজের নাম নিজে লিখে ভরায় সামাজিক মাধ্যম,
নিজেকে নিজে দাবি করে সবার চেয়ে উত্তম।

নিজেকে দামী করতে অন্যের পা-টি চাটে,
নিজ দল ভারি করতে চোর-চামচা লয়ে হাটে।

চিকা আর ব্যানার সাঁটায় এলে উৎসব-পার্বণ,
বলে বেড়ায় অত্র এলাকার অতি আপনজন।

নিজের চারপাশ জমিয়ে রাখে, বাড়ায় আরো ভীড়,
ভাড়াটে দিয়ে প্রচার চালায় উনি বড় দানবীর।

শিক্ষিত বানাতে, দুয়েকটা ইংরেজি শব্দ রাখে ঠোঁটে,
বঙ্গ কইতে অঙ্গ কাঁপে, এলাকার চারপাশে যায় রটে।

সবকিছুর পরে মনে পোষে সাধ, সামনে আসছে ভোট,
দুর্যোগে সুযোগ খুঁজে, আগে থাকতে বাঁধে জোট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২০-০৪-২০২০ ০১:২৯ মিঃ

ডিজিটাল নেতা রাতের ভোটে পাশ