আর্জি
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

করেনায় আক্রান্ত হচ্ছে প্রতিদিন শত শত,
পাল্লা দিয়ে হচ্ছে অনেকেই গত,
হাবভাবে বুঝিয়ে দিচ্ছে বাঙালির চিন্তা নেই অত,
যারা মরে যাচ্ছে তারাতো মানুষের মত,
এসব চিন্তায় ভাল আছে কে কত?

গরীব-দুঃখীদের যিনি নিরবে দিচ্ছেন সহায়তা,
তিনি প্রকৃত মানুষ বলে বাঁচিয়ে রাখছেন মানবতা,
সামান্য দান দিয়ে ছবিও দিচ্ছে ওরা বিজ্ঞাপনদাতা,
অবস্থাদৃষ্টে মনে হচ্ছে তারা গলিমুখের পাতিনেতা,
আসুন! পাশাপাশি থেকে শিক্ষা নিই মহানুভবতা।

করোনায় থাবায় বুঝি মানুষ কত অসহায়,
এতদিন যারা দেখিয়েছ দাপট, থাকতে ক্ষমতায়,
তারা আজ কােঁদে মরছে গৃহকোণে অনুশোচনায়,
একজন যে আছেন, ভুলে গেছো অহংকারের ঠেলায়,
আসমা বিবির বাপ প্রার্থনা করে প্রভুর নিকট বলে যায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।