করোনা শেষে
- Araynno Utpal - অরণ্য উৎপল ১৮-০৫-২০২৪

করোনা শেষে
এক কাপ চা খাবো
দু'জনে অবশেষে;
রুদ্র প্রকৃতির দুঃসহ দ্রোহকাল শেষে।
না,না,লাল চা,লেবু চা,কিংবা আদা চা নয়
সোনালী কাপে ধূমায়িত বাদামী চা ;
কারো মনেই থাকবেনা এতটুকু ভয়।।
অন্তরীণ সময়টুকু পেরিয়ে যাবো একদিন
হয়তো বা গৈরিক পথের ধূলোয়
বিগত দিনের স্মৃতির আলোয়
মুখোমুখি রয়ে যাবো নির্বাক পলকহীন।
একচিলতে বারান্দায় হাতে হাত কথা হবে তুমুল।
হাসির আস্ফালনে ফুটে যাবে বাগানের সবগুলো ফুল।।
এই বিক্ষুব্ধ করোনা কাল তুড়িয়ে উড়িয়ে
মৃত্যুস্তব্ধ শূন্যতা ছাড়িয়ে
নিঃসীম বনানীর সবুজে ডানা মেলবো
সুনীল দিগন্তরেখায় জ্বলজ্বলে রংধনু আঁকবো
কাকচক্ষু নদীর জলে ভাসাবো নৌকা,
তুমি, আমি, হয়তো বা একা নির্জনে
হয়তো বা থাকবো না কেউই নতুন সম্মেলনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০৪-২০২০ ২৩:৩০ মিঃ

বেশ মন ছুঁয়ে গেল