করোনা আসার পরে
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২০-০৫-২০২৪

করোনা আসার পরে,
কলের চাকা বন্ধ হল, মানুষ বন্ধী ঘরে,
সামাজিক দূরত্ব বজায় রাখছে মরার ডরে।
দ্রব্য মূল্যের উর্ধ্বগতি হচ্ছে দিনকে দিন,
অনেকে স্বপ্ন দেখে পরধন হরে কাটাবে সুখে দিন।

করোনা আসার পরে,
মৃত্যুর খবর আসতে থাকে অগণন,
খবর শোনে আতঙ্ক বহু জনগণ।
কাজ হারা হয়ে অনেকেই আজি নিঃস্ব,
চারিদিকে আতঙ্ক, কারাগার যেন পুরো বিশ্ব।

করোনা আসার পরে,
সুন্দর পৃথিবী জুড়ে নেমে আসলো মহামারি,
দাপুটে মোড়লরা করছে অসহায়ের মত আহাজারি।
উত্তর থেকে দক্ষিণ মেরু সবই কাঁপছে দুরুদুরু,
ঐখানে বসে প্রভু হাসে, করে শেষ থেকে শুরু।

করোনা আসার পরে,
সম্ভবত আমাদের দেশে হচ্ছে কি-না?
মুখোশের আড়ালে থাকা চোর-ডাকাত যাচ্ছে চেনা।
আবার কেউ অন্তরালে অসহায়কে করে যাচ্ছে দান,
অনেকে আবার নাম ফাটাতে ঢাক-ঢোল বাজান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।